আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে গেলেই একটাই দাবি- সেটা বিল্ডিং করার দাবি। শিক্ষার মান বাড়ছে না, শুধু বিল্ডিং বাড়ছে। মানসম্পন্ন শিক্ষার জন্য মানসম্মত শিক্ষক দরকার। এখন যে শিক্ষা তাতে একটা কথাই বলতে পারি, আমরা শিক্ষাক পাচ্ছি না, আমরা পাচ্ছি পরীক্ষার্থী।

শুক্রবার বিকেলে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) জুবেরী ভবনে শিক্ষক সমিতি আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ভালো কথার স্টক আজ আমাদের দেশে ফুরিয়ে গেছে। আমরা সময়ে সময়ে এতো ভালো কথা বলেছি যে, ভালো কথা আর নেই। এখন দরকার সমাজ ও ব্যক্তি জীবনে কাজের দৃষ্টান্ত স্থাপন।

ওবায়দুল কাদের আরও বলেন, আমরা শোলাকিয়া, হলি আর্টিসান থেকে এখনো বের হতে পারিনি। আরো আশকোনা, কল্যাণপুর আসবে না, আরও রেজাউল করিম সিদ্দিকী হত্যা হবে না- তা কিন্তু আমরা বলতে পারি না। তারা কিন্তু সুইসাইড বোমার হিসেবে আঘাত হানবে। তারা এখন চুপচাপ আছে। তারা যে আবার আঘাত হানবে না একথা কি কেউ বলতে পারবেন ? আমাদের অভিন্ন শত্রু হলো দরিদ্রতা, আমাদের অভিন্ন বিপদ হলো ধর্মীয় বিষয়। আমাদের অভিন্ন গৌরব ফিরে পেতে এসব মোকাবিলায় আমরা কি পারি না একসঙ্গে কাজ করতে?

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. শহীদুল্লাহর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যাপক শাহ আজম শান্তনুর সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও লন্ডনে নিযুক্ত বাংলাদেশের সাবেক হাইকমিশনার অধ্যাপক এম সাইদুর রহমান খান, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের আহ্বায়ক অধ্যাপক অধ্যাপক রকিব আহমেদ প্রমুখ।