বৃহস্পতিবার (৩০ মার্চ) মিরসরাইয়ের মহামায়ায় তিন মন্ত্রীর আগমন ।আমাদের মীরসরাই প্রতিনিধি আব্দুল হান্নান জানান, সকালের দিকে লেক পরিদর্শনে আসেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি, পরিবেশ ও বন মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু।

“একদিকে মহমায়া সেচ প্রকল্প, অপর দিকে মুহুরী সেচ প্রকল্প, পাশে গড়ে উঠেছে দেশের বৃহত্তম অর্থনৈতিক অঞ্চল। এই তিনটি প্রকল্পসহ পুরো মিরসরাই অঞ্চলকে ঘিরে পর্যটন কেন্দ্র গড়ে তোলা যায়” মহামায়া সেচ প্রকল্প পরিদর্শনে এসে পানি সম্পদ মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ এই পরিকল্পনার কথা বলেন। এর আগে পানি সম্পদ মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি, পরিবেশও বন মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু ইঞ্জিনচালিত বোটে করে মহামায়া লেকের ঝর্ণাসহ বিভিন্ন এলাকা পরিদর্শন করেন ।

লেক পরিদর্শন শেষে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি সংক্ষিপ্ত মতবিনিময় অনুষ্ঠানে বলেন, “মহামায়া সেচ প্রকল্পের পানি এই অঞ্চলের কৃষকরা ব্যবহার করে সুফল পাচ্ছেন। আবার এটি সুন্দর একটি পর্যটন এলাকা হিসেবে পরিচিতি পেয়েছে। পর্যটকদের যাতায়াত সুবিধার জন্য সেচ প্রকল্পের ১ কিলোমিটার সড়ক উন্নয়ন, লেকের পানি দূষন রোধ করতে ইঞ্জিনচালিত বোটের পরিবর্তে ব্যাটারিচালিত বোট ব্যবহার, পর্যাপ্ত টয়লেট নির্মাণ ও পরিবেশ সৌন্দর্য্যমন্ডিত করে রাখতে ময়লা আবর্জনার জন্য একাধিক ডাস্টবিন স্থাপনের ব্যবস্থা নেওয়া প্রয়োজন।”

পরে পানি সম্পদ মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ অল্প সময়ের মধ্যে মহামায়া লেকের ১ কিলোমিটার সড়ক উন্নয়ন কাজ শুরু করার প্রতিশ্রুতি দেন । পরিবেশ ও বন মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু বলেন, “মহামায়া লেকের সৌন্দর্য্য বৃদ্ধি করতে যা যাকরা প্রয়োজন সব ধরণের সহয়োগীতা তার মন্ত্রণালয় থেকে করা হবে। পরিকল্পিতভাবে উন্নয়ন করলে মহামায়া হবে বৃহৎ পর্যটন কেন্দ্র”।

এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) ইয়াছমিন আক্তার কাকলী, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জিয়া আহমেদ সুমন, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জিতেন্দ্র প্রসাদ নাথ মন্টু, যুগ্ম সম্পাদক জসীম উদ্দিন, সদস্য মহি উদ্দিন রাশেদ, খোরশেদ আলম আজাদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আতাউর রহমান, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী, বারইয়ারহাট পৌরসভার মেয়র নিজাম উদ্দিন ভিপি, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক নুরুল মোস্তফা, সাংগঠনিক সম্পাদক এনায়েত হোসেন নয়ন, দুর্গাপুর ইউনিয়ন আ’লীগের সভাপতি খোরশেদ আলম, প্রচার সম্পাদক এএসএম সেলিম, উপজেলা ছাত্রলীগের সভাপতি রাসেল ইকবাল, সাবেক যুগ্ম আহবায়ক এমরান হোসেন সোহেল, ইব্রাহিম খলিল ভূঁইয়াসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ।