প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে আইসিসি বর্ষসেরা কোনো পুরস্কারের তালিকায় উঠে এলো কারো নাম। এই প্রথম বর্ষসেরা উদীয়মান ক্রিকেটার হিসেবে পুরস্কার জিতলেন মোস্তাফিজুর রহমান। ২০১৫ সালের ১৪ সেপ্টেম্বর থেকে এ বছর ২০ সেপ্টেম্বর পর্যন্ত সময়ের জন্য পারফরমেন্স বিবেচনায় বর্ষসেরা নির্বাচন করা হয়েছে। এই সময়ের মধ্যে মোস্তাফিজ খেলেছেন তিনটি ওয়ানডে এবং ১০টি টি-টোয়েন্টি। ৩ ওয়ানডেতে পেয়েছেন ৮ উইকেট এবং ১০ টি-টোয়েন্টিতে পেয়েছেন ১৯ উইকেট।

আইসিসির বর্ষসেরা উদীয়মান ক্রিকেটার নির্বাচিত হওয়ার পর আইসিসি ডটকমকে দেয়া সাক্ষাৎকারে মোস্তাফিজ বলেছেন, এটা আমার এ বছরের সেরা প্রাপ্তি। এই প্রাপ্তি তাকে সামনের দিনে ভালো করার সাহস যোগাবে বলেও বিশ্বাস করেন তিনি।

মোস্তাফিজ বলেন,ক্যারিয়ারে সম্ভবত এখনও পর্যন্ত এটাই আমার সেরা প্রাপ্তি। এই পুরস্কার আমাকে আরও শক্তি ও সাহস যোগাবে। অবশ্যই এ পুরস্কার জয়ের কারণে আমি নিজেকে গর্বিত মনে করছি। বিশেষ করে বাংলাদেশের হয়ে এই প্রথম পুরস্কারটি জয়ের কারণে আমি সত্যিই আনন্দিত।

আন্তর্জাতিক ক্রিকেট খেলা একটি স্বপ্ন। সেই স্বপ্ন পূরণের পর তার স্বীকৃতি মোস্তাফিজকে করেছে আরও বেশি আনন্দিত। তিনি বলেন, আন্তর্জাতিক ক্রিকেট খেলতে পারাটা সব সময়ই আকাঙ্খিত এবং আনন্দের। আমার জন্য এই স্বপ্ন সত্যি হয়ে এসেছে। আমি এ জন্য যারা আমাকে সমর্থন জুগিয়ে যাচ্ছেন, সেই সমর্থক, বন্ধু এবং সতীর্থদের ধন্যবাদ জানাতে চাই। তাদের কারণেই এই অর্জন সম্ভব হয়েছে। আশা করছি, ভবিষ্যতে আমি আরও বেশি আনন্দের উপলক্ষ্য বয়ে নিয়ে আসতে পারবো তাদের জন্য।