ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ক’ও ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। ‘ক’ ইউনিটে পাস করেছেন ২৩ দশমিক ৩৭ শতাংশ পরীক্ষার্থী। আর ‘চ’ ইউনিটে পাস করেছেন ২ দশকিম ৭৫ শতাংশ।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান আজ বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ে প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিসে এক সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে এ ফল ঘোষণা করেন।

বিজ্ঞান অনুষদের অধীনে ‘ক’ ইউনিটে ১ হাজার ৭৬৫টি আসনের বিপরীতে ৮৯ হাজার ৫০৮ জন আবেদন করেন। পরীক্ষায় বসেন ৮২ হাজার ৪৫৩। পাস করেছেন ১৯ হাজার ২৬৭ জন। পরীক্ষার ওএমআর শিট ভুল, জালিয়াতিসহ বিভিন্ন কারণে বাতিল হয়েছে ৩০৪টি উত্তরপত্র।

বিস্তারিত ফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (http://admission.eis.du.ac.bd/) লগ-ইন করে জানা যাবে। এ ছাড়া যেকোনো অপারেটরের মোবাইল থেকে DU স্পেস KA স্পেস রোল নম্বর টাইপ করে ১৬৩২১ নম্বরে খুদে বার্তা পাঠিয়ে ফল জানা যাবে।

উত্তীর্ণ প্রার্থীদের আগামী ৫ থেকে ১৫ নভেম্বরের মধ্যে ওয়েবসাইটে বিস্তারিত ফরম পূরণ ও বিষয় বাছাই করতে হবে।

এদিকে চারুকলা অনুষদের অধীনে ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় পাস করেছেন ৩০৪ জন। আবেদনকারীর সংখ্যা ছিল ১৩ হাজার ৪৭৮। প্রথম ধাপে লিখিত পরীক্ষায় পাস করেন ১ হাজার ৫৫২ জন। এঁদের মধ্যে পরের ধাপে অঙ্কনে পাস করেন ৩০৪ জন। পাসের হার ২ দশমিক ৭৫।

উত্তীর্ণ প্রার্থীদের ২৩ থেকে ৩০ অক্টোবরের মধ্যে ওয়েবসাইটে বিস্তারিত ফরম পূরণ ও বিষয় বাছাই করতে হবে।