জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের(জবি) আন্তঃ বিভাগ ক্রিকেট টুর্নামেন্টে গণযোগাযোগতা ও সাংবাদিকতা বিভাগকে হারিয়ে বাংলা বিভাগ ২য় রাইন্ডে ওঠেছে। রোববার সকাল দশটায় এ ম্যাচ শুরু হয়।

টসে জিতে সাংবাদিকতা বিভাগরে অধিনায়ক শিমুল রিয়াদ প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন। ব্যাটিংয়ে নেমে প্রথম ওভারে ১১ রান তুললেও বাকী ৯ ওভারে তেমন ভাল করতে পারে নি। বাংলা বিভাগের নিয়ন্ত্রিত বলিংয়ে সাংবাদিকতা বিভাগ ১০ ওভারে ৬৩ রানে থামে। তবে সাংবাদিকতা বিভাগের কাওসার আহমেদ (১৬) ও মোশারেফ হোসেন (১১) রান ছাড়া কেউ দু অঙ্কের কোটা পার করতে পারেনি।বাংলা বিভাগের সিমার নাইম ইসলাম, শাকিল, সুজন, সোহেল ও শহিদুল চেপে বেসেন সাংবাদিকতা বিভাগের ব্যাটিংয়ের ওপর। বিগত ৮ ম্যাচের রানের পরিসংখ্যান থেকে যায় ১০ ওভার ব্যাট করে প্রতিটি দল ৯০ এর কোটা পার করে।

৬৪ রানের টার্গেট তাড়া করতে প্রথমে বাংলা বিভাগের কাইয়ুম ও দিপ্ত। প্রথম ওভারে সাংবাদিকতা বিভাগের সজীব পাচ রান দিলেও পরের জহিরু ইসলাম রাজের ওভারে কাইয়ুম দুটি লং ছক্কা হাকান।পরের চার ওভারে কাইয়ুম (২৩), শহিদুল (১৬ অপরাজিত) ও ওমর ফারুকের (১৪ অপরাজিত) মারমুখী ব্যাটিংয়ে বাংলা বিভাগ চার ওভার বাকী থাকতেই তাদের লক্ষ্য মাত্রায় পৌছে যায় বাংলা বিভাগ ক্রিকেট ম্যাচ।গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের বলাররা চার ওইকেট তুলতে সক্ষম হন।

ম্যাচ শেষে বাংলা বিভাগের অধিনায়ক শাকিল সাংবাদিকাদের বলেন, আমাদের বলারদের কারণে আমাদের ম্যাচ জেতা সহজ হয়েছে।কারণ ছোট মাঠে এত অল্প রানে সাংবাদিকতা বিভাগকে বেধে ফেলায় ব্যাটসমেনদের জন্য সুবিধা হয়েছ।সব মিলে আমরা ভাল খেলেছি । আশা করছি আমরা পরবর্তী ম্যাচ জয়ী হব।

জবি প্রতিনিধি