আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, চাঁদপুরের হাইমচরে ‘মানবসেতু’ বানিয়ে ছাত্রদের পিঠে চড়া আওয়ামী লীগ নেতাকে দল থেকে বহিষ্কার করা হবে।

আজ শুক্রবার দুপুরে মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ীতে একটি সেতুর উদ্বোধনকালে মন্ত্রী এ কথা বলেন।

গত সোমবার চাঁদপুরের হাইমচর উপজেলার নীলকমল ইউনিয়নের নীলকমল ওছমানিয়া উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়ানুষ্ঠানে শিক্ষার্থীদের পিঠে চড়েন উপজেলা পরিষদের চেয়ার‍ম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নূর হোসেন পাটোয়ারী। স্থানীয় একটি স্কুলের খুদে শিক্ষার্থীরা নিজেদের শরীর দিয়ে ‘পদ্মা সেতু’ হয়ে কসরত প্রদর্শন করে। আর ওই শিক্ষার্থীদের পিঠের ওপর দিয়ে জুতা পায়ে হেঁটেছেন নূর হোসেন পাটোয়ারী।

শিক্ষার্থীদের পিঠে চড়ে ‘খুশি হয়ে’ তাঁদের পাঁচ হাজার টাকাও দিয়েছেন অনুষ্ঠানের প্রধান অতিথি আওয়ামী লীগের এই নেতা। এই ছবিটি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে ব্যাপক সমালোচনা হয়। স্থানীয় লোকজনও এ নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।

সেই নেতাকে বহিষ্কারের বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, অন্যায় করে কেউ পার পাবে না। তিনি বলেন, নূর হোসেন পাটোয়ারীর বিরুদ্ধে দলীয় ও প্রশাসনিক ব্যবস্থা নেওয়া হবে।

নির্বাচন কমিশন (ইসি) গঠনে করা সার্চ বা অনুসন্ধান কমিটির সদস্যদের নিয়ে বিএনপির আপত্তির পরিপ্রেক্ষিতে সেতুমন্ত্রী বলেন, বিএনপির নেতারা একে অপরকেই বিশ্বাস করে না। তাই তাঁদের সম্পর্কে মন্তব্য না করাই শ্রেয়।

ওই সময় উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ-২ আসনের সংসদ সদস্য (এমপি) সাগুফতা ইয়াসমিন এমিলি, জেলা প্রশাসক (ডিসি) সায়লা ফারজানা প্রমুখ।