কয়েক দিন আগে ভারতের এক গণমাধ্যমের বরাতে শোনা গিয়েছিল, বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচটি আয়োজনে নাকি রাজি হচ্ছে না হায়দরাবাদ। সেই আশঙ্কা অবশ্য কেটে গিয়েছিল দ্রুতই। তবে জটিলতা এখনো পুরোপুরি কাটেনি। বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচটির নির্ধারিত তারিখ একদিন পিছিয়ে দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

আগামী ৮ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়ার কথা ছিল ভারতের বিপক্ষে বাংলাদেশের টেস্টটি। কিন্তু সেই ম্যাচের দিনক্ষণ আবার নতুন করে ঘোষণা করেছে বিসিসিআই। এখন ম্যাচটি শুরু হবে ৯ ফেব্রুয়ারি। মাঠে দর্শক বাড়ানোর জন্যই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন বিসিসিআইর এক কর্মকর্তা, ‘টেস্টটা শুরু হওয়ার কথা ছিল বুধবার থেকে। আমাদের মনে হয়েছে যে এটা যদি বৃহস্পতিবার থেকে শুরু হয়, তাহলে সব দিক দিয়েই ভালো হবে। ম্যাচটার জন্য আমরা অনেক দর্শক পাব।’

২০০০ সালে ভারতের বিপক্ষে ম্যাচ দিয়েই শুরু হয়েছিল বাংলাদেশের টেস্ট ক্রিকেটের যাত্রা। কিন্তু এখন পর্যন্ত প্রতিবেশী এই দেশে গিয়ে একটিও টেস্ট খেলতে পারেননি বাংলাদেশের ক্রিকেটাররা। এবারই প্রথমবারের মতো কোনো দ্বিপক্ষীয় সিরিজ খেলার জন্য ভারতে পা রাখবেন মুশফিক-সাকিবরা।