নেইমার এবারের মৌসুমের শুরুতেই পাড়ি জমিয়েছেন প্যারিস সেইন্ট জার্মেইনে। ইনজুরির কবলে পড়ে মাঠে নামতে পারছেন না লুইস সুয়ারেজ। ফলে বার্সেলোনার আক্রমণভাগের দায়িত্বটা প্রায় একাই সামলাতে হচ্ছে লিওনেল মেসিকে। আর সেই কাজটা দারুণভাবেই করছেন আর্জেন্টাইন এই তারকা। লা লিগার সর্বশেষ ম্যাচে এইবারের বিপক্ষে মেসি একাই করেছেন চারটি গোল। বার্সেলোনা পেয়েছে ৬-১ ব্যবধানের বড় জয়।

২০ মিনিটের মাথায় মেসি ম্যাচের প্রথম গোলটি করেছিলেন পেনাল্টি থেকে। ৩৮ মিনিটে দলের পক্ষে দ্বিতীয় গোলটি করেছিলেন পাউলিনহো। বার্সেলোনা প্রথমার্ধ শেষ করেছিল ২-০ ব্যবধানে এগিয়ে থেকে। দ্বিতীয়ার্ধে যেন গোল করার নেশায় পেয়ে বসে মেসিকে। ৫৯, ৬২ ও ৮৭ মিনিটে তিনটি গোল করেন এ সময়ের অন্যতম সেরা এই ফুটবলার। ৫৩ মিনিটে বার্সেলোনার পক্ষে আরো একটি গোল করেন ডেনিস সুয়ারেজ। ৬৭ মিনিটে এইবারের পক্ষে একটি সান্ত্বনাসূচক গোল করতে পেরেছেন সার্জি এনরিচ।

৬-১ গোলের এই বড় ব্যবধানের জয় দিয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থানটা ভালোমতোই নিজেদের দখলে রেখেছে বার্সেলোনা। পাঁচ ম্যাচের পাঁচটিতেই জয়ের পর ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে কাতালানরা। দ্বিতীয় স্থানে থাকা সেভিয়ার সংগ্রহ ১০ পয়েন্ট। ৯ পয়েন্ট নিয়ে তৃতীয় ও চতুর্থ স্থানে আছে ভ্যালেন্সিয়া ও রিয়াল সোসিয়েদাদ। গতবারের শিরোপাজয়ী রিয়াল মাদ্রিদ আছে পঞ্চম স্থানে। নিজেদের প্রথম চারটি ম্যাচের মধ্যে রিয়াল জয় পেয়েছে মাত্র দুটি ম্যাচে। বাকি দুটি ম্যাচে ড্র করে পয়েন্ট খোয়াতে হয়েছে রিয়ালকে।