ট্রাফিক আইন লঙ্ঘন করে উল্টো পথে চলা গাড়ির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। মঙ্গলবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এ কথা জানান।

গত রোববার থেকে রাজধানীতে উল্টোপথে চলা গাড়ির বিরুদ্ধে অভিযান শুরু করেছে ট্রাফিক পুলিশ। অভিযানে যেসব গাড়ির বিরুদ্ধে জরিমানা ও মামলা করা হয়েছে এর মধ্যে প্রতিমন্ত্রী, সচিব, বিচারক, সরকারি দলের নেতা, পুলিশ ও সাংবাদিকদের গাড়ি রয়েছে।

পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মাফরুহা সুলতানার গাড়ি পরপর দু’দিন উল্টো পথে চলার সময় ধরা পড়ে। ধরা পড়ে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদের গাড়িও।

অভিযানের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, অনেকেই উল্টো পথে যাচ্ছেন, যত্রতত্র পার্কিং করছেন। ট্রাফিক নিয়ম ভঙ্গ করে উল্টো রাস্তায় যাতে গাড়ি না চলে সেজন্য ইদানিং কিছু কিছু কর্মকাণ্ড পরিচালনা করা হচ্ছে, যা দেখে সবাই উদ্ধুদ্ধ হবে।

উল্টো পথে চলা গাড়ির বিরুদ্ধে অভিযান কি চলমান থাকবে এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, অবশ্যই থাকবে। আশা করি ভবিষ্যতে সবাই ট্রাফিক আইন মেনে চলবেন।

তবে একটা জিনিস আপনাদের মানতে হবে পুলিশ ও ফায়ার সার্ভিস কিংবা অ্যাম্বুলেন্স জরুরি অবস্থায় বের হয়, সে সময় একটা জরুরি ব্যবস্থা করতেই হয়। সেজন্য তাদের মাঝে মাঝে ছাড় দিতেই হয় বলেন জানান তিনি।

সরকারের মন্ত্রী ও সচিব পর্যায়ের কর্মকর্তারা উল্টো পথে এসে ট্রাফিক আইন ভঙ্গ করছেন এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রাস্তায় যখন ব্যবস্থা নেয়া হচ্ছে, তখন সবাই আইন মেনে চলবেন বলে আশা করি।